৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ঢাকার ক্রিকেটে দলীয় সর্বোচ্চ রানের রেকর্ড আবাহনীর

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ , ৩০ মার্চ ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

ক্রীড়া প্রতিবেদক: এনামুল হক বিজয় আর নাজমুল হোসেন শান্ত বিশাল এক জুটি গড়েছেন সত্য। তাই বলে ঢাকার লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড হয়ে যাবে কে ভাবতে পেরেছিল? ভারতীয় তারকা হনুমা বিহারি এবং মোহাম্মদ মিথুন মিলে শেষ দিকে টি-টোয়েন্টির চেয়েও বেশি ঝড় তুলেছে। এ কারণে, শেষ পর্যন্ত আবাহনীর স্কোর গিয়ে থেমেছে ৩৯৩। বাংলাদেশের মাটিতে লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাই সর্বোচ্চ দলীয় রানের রেকর্ড।

ঢাকা প্রিমিয়ার লিগের সুপার লিগে আজ বিকেএসপির তিন নম্বর মাঠে প্রাইম দোলেশ্বরের মুখোমুখি হয়েছিল আবাহনী লিমিটেড। এই ম্যাচে ৩৯৩ রানের বিশাল স্কোর গড়ে আবাহনী নিজেদের গড়া রেকর্ডই ভেঙেছে। অল্পের জন্য ৪০০ রানের স্কোর ছোঁয়া হয়নি ধানমন্ডির আকাশী-হলুদ শিবিরের। শেষ ওভারে ২০ রান তুলতে পারলেই নতুন উচ্চতায় উঠে যেতে পারতো তারা। ফরহাদ রেজার করা ওভারে ১৩ রান তুলতে পেরেছে আবাহনীর ব্যাটসম্যানরা।

দুই বছর আগে, ২০১৬ সালে চির প্রতিদ্বন্দ্বী মোহামেডানের বিপক্ষে ৫ উইকেট হারিয়ে ৩৭১ রান তুলেছিল তামিম-সাকিবের আবাহনী। লিস্ট ‘এ’ মর্যাদা পাওয়ার পর প্রিমিয়ার লিগের সর্বোচ্চ স্কোর ছিল সেটাই। এবার আবাহনী নিজেদের গড়া রেকর্ডই টপকে গেলো।

বিশাল এই স্কোরের পেছনে বড় অবস্থান দুই ওপেনার এনামুল হক বিজয় ও নাজমুল হোসেন শান্তর। ওপেনিংয়ে দু’জন গড়েছেন ২৩৬ রানের জুটির রেকর্ড। লিস্ট ‘এ’ ক্রিকেটে এটাও সেরা জুটির রেকর্ড বাংলাদেশে। জোড়া সেঞ্চুরিও করেছেন তারা। বিজয় ১২৮ ও শান্ত ১২১ রান করে আউট জন। তিন নম্বরে নামা ভারতীয় ক্রিকটোর হানুমা বিহারি ৩৬ বলে ৬৬ রানের ঝড় তোলেন। মোহাম্মদ মিথুন ২৪ বলে ৪৭ রান করেন। মোসাদ্দেক হোসেন শেষ বল মোকাবেলা করে একটি ছক্কা হাঁকান।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সর্বোচ্চ রান
১. আবাহনী ৩৯৩/৪, প্রতিপক্ষ প্রাইম দোলেশ্বর
২. আবাহনী ৩৭১/৫, প্রতিপক্ষ মোহামেডান
৩. ইংল্যান্ড একাদশ ৩৭০/৭, প্রতিপক্ষ বাংলাদেশ ক্রিকেট বোর্ড একাদশ
৪. আবাহনী ৩৬৬/৫, প্রতিপক্ষ মোহামেডান
৫. লিজেন্ডস অব রূপগঞ্জ ৩৫৭/৬, প্রতিপক্ষ ওল্ডডিওএইচ
৬. প্রাইম ব্যাংক ৩৫৩/৩, প্রতিপক্ষ কলাবাগান ক্রিকেট ক্লাব

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন