৬ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং | ২৪শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

আকর্ষণহীন টি-টোয়েন্টি ম্যাচে জয় সাকিবের লাল দলের

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:৩৪ পূর্বাহ্ণ , ৩০ মার্চ ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

বিশেষ সংবাদদাতা: ক্রিকেট অপারেশন্স কমিটি চেয়ারম্যান আকরাম খান ও প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু অবশ্য কারণ ব্যাখ্যা করেছেন। দু’জনারই কথা, প্রথম লিগ শেষে ছয় দল অংশ নিচ্ছে সুপা লিগে। আর একদম তলানিতে থাকা তিন দল খেলছে রেলিগেশন লিগ। মাঝের তিন দলের কোন কার্যক্রম নেই। সেই তিন (মোহামেডান, প্রাইম ব্যাংক ও শাইনপুকুর) দলের ক্রিকেটারদের জন্যই আসলে এ ম্যাচের আয়োজন।

আকরাম ও নান্নু যে যুক্তিই দাঁড় করান না কেন, আজ শেরে বাংলায় ফ্লাড লাইটের আলোয় সাকিব বাহিনী আর রিয়াদের দলের যে টি-টোয়েন্টি ম্যাচ হলো, তা নিয়ে প্রশ্ন থেকেই গেছে। আসলে ঠিক কি কারনে এ খেলার আয়োজন? তা নিয়েও ছিল ধুম্রজাল। শুধু আয়োজনই প্রশ্নবিদ্ধ নয়, খেলার মানও সন্তোষজনক হলো না।

টি টোয়েন্টি ম্যাচ, কোথায় চার ও ছক্কার ফুলঝুরি ছুটবে। রানের নহর বইবে। তা না। আকষণহীর্ন ও প্রতদ্বন্দ্বীতাহীন ম্যাড়মেড়ে ম্যাচ। যাতে সাকিবের বিসিবি লাল দল জিতেছে ৬ উইকেটে। কোন ফিফটি নেই। একজন ব্যাটসম্যানও চল্লিশের ঘরে পৌঁছুতে পারেননি।

কোন বোলারের চার উইকেটও নেই। আগে ব্যাট করতে নেমে মাহমুদউল্লাহ রিয়াদের সবুজ দল ৯৬ রানেই অলআউট। সর্বাধিক ২০ রান আসে দেলোয়ারের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বাধিক ১৮ রান করেন নাহিদুল। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের সংগ্রহ ছিল ১১ (১০ বলে)।

লাল দলের সফলতম বোলার ছিলেন রায়হানউদ্দীন। এ বাঁ-হাতি স্পিনার ২০ রানে সবুজ দলের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরত পাঠিয়েছেন। এ ছাড়া পেসার সাইফউদ্দীন ১৩ রানে ২ উইকেট শিকারি। অধিনায়ক সাকিব পুরো চার ওভার বল করে ১৮ রানে পান ১ উইকেট। সবুজ দলের মিডল অর্ডার আল আমিন জুনিয়রকে (১) বোল্ড করেন সাকিব।

৯৭ রানের মামুলি টার্গেট ছুঁতে মোটেই কষ্ট হয়নি সাকিবের লাল দলের। খেলা শেষ হওয়ার ২৩ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় সাকিবের দল। অধিনায়ক সাকিব ব্যাট হাতে ইনিংস ওপেন করে ১১ বলে তিন বাউন্ডারিতে ১৫ রানে আউট হন। তার সঙ্গে ওপেন করা তরুণ কিপার কাম ব্যাটসম্যান জাকির ৩৫ বলে ৩৭ রানে নট আউট থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে বিজয়ীর বেশে সাজঘরে ফেরেন। এ ছাড়া সাব্বির হোসেন ১২ বলে ১৯ আর জনি তালুকদার ১২ রানে অপরাজিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন