২৭শে জানুয়ারি, ২০২৩ ইং | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

নতুন কোচের দেখা মিলবে এপ্রিলের মাঝামাঝি!

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:৩৬ অপরাহ্ণ , ২৯ মার্চ ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

বিশেষ সংবাদদাতা:  চন্ডিকা হাথুরুসিংহে চলে যাওয়ার পর দেশের মাটিতে শ্রীলঙ্কার কাছে প্রথমে তিনজাতি টুর্নামেন্টের ফাইনালে হার, এরপর টেস্ট এবং টি-টোয়েন্টি সিরিজে পর্যদুস্ত হওয়ার পর মনে হচ্ছিলো বাংলাদেশের ক্রিকেট গভীর সংকটে নিমজ্জিত। কোচ সমস্যার সমাধান না হওয়া বা নতুন কোচ দায়িত্ব নেবার আগে বুঝি এ গভীর সংকট কাটবে না।

শ্রীলঙ্কার মাটিতে নিদাহাস ট্রফির শুরুতেও ওই অচলাবস্থা। এরপর হঠাৎই গা ঝাড়া দিয়ে উঠলো টিম বাংলাদেশ। যে লঙ্কানদের কাছে ঘরের মাঠে, চেনা-জানা পরিবেশ ও অনুকুল প্রেক্ষাপটে নাকাল হতে হলো, সেই দলকে তাদের মাটিতে দাপটের সঙ্গে হারিয়ে ভারতের বিপক্ষে ফাইনাল খেললো টাইগাররা।

প্রতিদ্বন্দ্বিতায় ঠাসা ফাইনালে জয়ের সম্ভাবনা জাগিয়েও শেষ বলে দিনেশ কার্তিকের এক অবিশ্বাস্য ছক্কায় হলো ট্রফি জয়ের স্বপ্নভঙ্গ। নিদাহাস ট্রফি জিততে না পারলেও কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গত ১০ থেকে ১৮ মার্চ- এই আট-নয়দিনে অবস্থার অনেকটাই উন্নতি ঘটেছে। মাঝে নিজেদের হারিয়ে ফেলা টাইগাররা খাদের কিনারায় পড়ে থাকা অবস্থায় আবারও মাথা সোজা করে দাঁড়াতে শিখেছে।

সে কারণেই নিদাহাস ট্রফি জিততে না পারাকে আর ব্যর্থতা হিসেবে ধরা হচ্ছে না। বরং শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয় হওয়া ওই তিন জাতি টুর্নামেন্ট পরিগণিত হয়েছে বাংলাদেশের অন্ধকার থেকে আলোয় ফেরার আসরে।

তাই তো কোচ নিয়ে কথা-বার্তা, গুঞ্জন, ফিস-ফাস তুলনামুলক কমেছে। এখনই কোচ চাই, চন্ডিকা হাথুরুসিংহের বদলে এই মুহূর্তে কোচ দরকার- এসব কথা-বার্তা একটু কমেছে। তারপরও কোচ নিয়োগ প্রক্রিয়া থেমে নেই। চলছে।

কিন্তু নতুন কোচ কবে নাগাদ আসবেন? তিনি কে? তার নাম, ধাম ও দেশ নিয়ে রাজ্যের বিভ্রান্তি। এমনকি বোর্ড থেকেও একেকবার একেকরকম কথা বলা হচ্ছে। বেশ কিছু নাম চাউর হয়েছে। সর্বশেষ শোনা গেলো, সাবেক প্রোটিয়া অধিনায়ক গ্যারি কারস্টেনের নাম। বোর্ড থেকে কখনো সভাপতি নাজমুল হাসান পাপন আবার কোন সময় শীর্ষ পরিচালকদের কেউ একটা সময়সীমা উল্লেখ করেছেন। বলেছেন এক সপ্তাহ কিংবা কয়েকদিনের মধ্যে কোচ চলে আসবেন।

কিন্তু আসেননি। খুব শিগগিরই নতুন কোচের দেখা মিলবে- তার কোন সত্যিকার আভাস ইঙ্গিতও মেলেনি। সর্বশেষ শোনা গিয়েছিল, এপ্রিলের প্রথম দিকেই কোচ চলে আসবেন।

কিন্তু সর্বশেষ খবর, সেটাও ঠিক নয়। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপনের কথা শুনে মনে হচ্ছে, এপ্রিলের মাঝামাঝি সময়ের আগে নতুন কোচের দেখা পাবার কোনই সম্ভাবনা নেই।

তিনি আজ দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটির উদ্যোগ ও আয়োজন- ‘ডিআরইউ মিডিয়া কাপ ক্রিকেটের’ উদ্বোধন করতে এসে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে বলেন, ‘এপ্রিলের মাঝামাঝি সময়ের মধ্যে হয়ত কোচ নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত হতে পারে।’

কে হতে পারেন বাংলাদেশের পরবর্তী কোচ? গ্যারি কারস্টেনের কথা শোনা যাচ্ছে। বলা হয়েছে, তার সাথে নাকি কথা-বার্তা একরকম চূড়ান্ত। আসলে কোচ নিয়োগ প্রক্রিয়া কি অবস্থায় আছে, গ্যারি কারস্টেনের বিষয়টাই বা কি?

এমন প্রশ্ন করা হলে বিসিবি বিগ বস বলেন, আসলে কারো সাথে লিখিত চুক্তি হয়নি। আর গ্যারি কারস্টেন প্রসঙ্গে বিসিবি প্রধানের ব্যাখ্যা, ‘কারস্টেনকে কোচের প্রস্তাব দেয়া হয়েছিল। তিনি রাজি হননি। তিনি চান কনসালটেন্ট হতে। সে বিষয়ে প্রাথমিক কথা বার্তা হয়েছে।’

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন