২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সরকার ব্যর্থ : ডা. জাফরুল্লাহ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৭:০৯ পূর্বাহ্ণ , ২৬ মার্চ ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

বিশেষ সংবাদদাতা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছন, জনতার জাগরণ সৃষ্টি হলে সব স্বৈরশাসকের পতন অনিবার্য। বর্তমান সরকার যত চেষ্টাই করুক না কেন তাদের অবৈধ ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। আওয়ামী লীগের চরম ব্যর্থতার কারণে আজকে দেশের মানুষ মুক্তি চায়।

তিনি বলেন, প্রতিমুহূর্ত মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুখে ফেনা তুললেও মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নে সরকার ব্যর্থ। সরকার ৩০ লাখ শহীদের তালিকা করতে পারে নাই, রাজাকারের তালিকা করতে পারে নাই, এমনকি মুক্তিযুদ্ধাদেরও একটি সঠিক তালিকা তারা প্রণয়ন করতে পারে নাই। পারে নাই সুশাসন প্রতিষ্ঠা করতে।

রোববার রাজধানীর তোপখানায় শিশুকল্যাণ মিলনায়তনে ‘জনগণের মুক্তি : চলমান সংকট ও আলাউদ্দিন আহমেদ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কমিউনিস্ট নেতা কমরেড আলাউদ্দিন আহমেদের ১৫তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্বপন স্মৃতি পরিষদ এই অালোচনার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী ২০ দলীয় জোট নেতাদের উদ্দেশ্যে বলেন, বেগম জিয়ার জেলের সঙ্গে নির্বাচনের সম্পর্ক নেই। বেগম জিয়াকে মুক্তি না দিলেও বিএনপি ও ২০ দলের নির্বাচনে অংশগ্রহণের ঘোষণা দেয়া উচিত। মনে রাখতে হবে হবে সরকার ভেতর থেকে দুর্বল হয়ে পড়েছে। জনতার জাগরণ সৃষ্টি হলে অসমতল সমতল হয়ে যাবে। জনজোয়ারে কোনো ষড়যন্ত্র টিকে থাকে না।

তিনি বলেন, কমরেড আলাউদ্দিন ছিলেন মাটি মানুষের নেতা। মওলানা ভাসানীর নেতৃত্বে তিনি গণমানুষের মুক্তির জন্য আজীবন লড়াই করে গেছেন। আমাদের স্বার্থে, আগামী প্রজন্মের স্বার্থেই মওলানা ভাসানী, অলি আহাদ, ভাষা সৈনিক মতিন, কমরেড আলাউদ্দিনদের স্মরণ করতে হবে।

সংগঠনের আহ্বায়ক রফিকুল ইসলামের সভাপতিত্বে ও সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলুর সঞ্চালানায় আলোচনায় অংশ নেন ভাষা সৈনিক মতিনের সহধর্মিণী মিসেস মনিকা মতিন, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভূঁইয়া, কমরেড আলাউদ্দিনের জেষ্ঠ্যকন্যা কবি আফরোজা অদিতি, লেবার পার্টি মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন