৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সাড়ে তিন বছর পর মাঠে গড়াচ্ছে ক্লাবগুলোর যুব টুর্নামেন্ট

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৪৮ অপরাহ্ণ , ২৪ মার্চ ২০১৮, শনিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

স্পোর্টস প্রতিনিধি: প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর যুব দল থাকতে হবে- ফিফা ও এএফসির এমন গাইডলাইন থাকলেও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) তা পুরোপুরি কার্যকর করতে পারেনি। ২০১৩ সালে অনূর্ধ্ব-১৬ ও ২০১৪ সালে অনুর্ধ্ব-১৮ টুর্নামেন্ট করলেও সেখানে ছিল না সব ক্লাবের অংশগ্রহণ। ক্লাবগুলোর একগুঁয়েমিতে এরপর টুর্নামেন্টই আর মাঠে গড়ায়নি।

ফিফা ও এএফসি কঠোর হওয়ায় বাফুফেও নিয়েছে শক্ত অবস্থান। যে কারণে সাড়ে তিন বছর পর আবার শুরু হচ্ছে ক্লাবগুলোর বয়সভিত্তিক টুর্নামেন্ট। সর্বশেষ প্রিমিয়ার লিগ খেলা ১২ ক্লাব নিয়ে হবে অনুর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। শনিবার বাফুফের প্রফেশনাল লিগ কমিটির সভায় ২৫ এপ্রিল যুবাদের এ টুর্নামেন্ট শুরুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

যুবাদের এ টুর্নামেন্ট আয়োজনের জন্য ফিফা ৪০ হাজার মার্কিন ডলার দেবে বাফুফেকে। ‘ফিফা আমাদের চেয়ে অর্থ দেবে তা এ টুর্নামেন্টের ক্লাবগুলোকেই দেয়া হবে। চ্যাম্পিয়ন দলকে ৫ লাখ ও রানার্সআপ দলকে ৩ টাকা দেয়া হবে। বাকি টাকার একটা বড় অংশ ক্লাবগুলোকে ভাগ করে দেয়া হবে পার্টিসিপেশন মানি হিসেবে। প্রতিটি ক্লাব পাবে ২ লাখ টাকা করে’-বলছিলেন প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আবদুস সালাম মুর্শেদী।

১২ ক্লাব চার গ্রুপে ভাগ হয়ে টুর্নামেন্টে অংশ নেবে। গ্রুপ চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল উঠবে কোয়ার্টার ফাইনালে। ১৬ মে বঙ্গবন্ধু স্টেডিয়ামে আবাহনীর এএফসি কাপের খেলা আছে। যে কারণে ১৩ মে যুব টুর্নামেন্টের ফাইনাল আয়োজনের চিন্তাভাবনা আছে বাফুফের।

২০১৩ সালে হয়েছিল ক্লাবগুলোর অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্ট এবং ২০১৪ সালে হয়েছিল অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্ট। যুবাদের এই দুটি টুর্নামেন্টেই চ্যাম্পিয়ন হয়েছে মোহামেডান

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন