২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

এলগারের লড়াকু সেঞ্চুরির পরও বিপদে দক্ষিণ আফ্রিকা

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৫:৩৯ পূর্বাহ্ণ , ২৩ মার্চ ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

স্পোর্টস ডেস্ক: ডিন এলগার বলতে গেলে একাই লড়ে গেলেন। একটা সময় দলকে বেশ ভালো অবস্থানেই পৌঁছে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকান এই ওপেনার। প্যাট কামিন্সের ঝড়ে সেই অবস্থানটা নড়ে গেল। এলগারের লড়াকু এক সেঞ্চুরির পরও তাই কেপটাউন টেস্টে স্বস্তিতে নেই প্রোটিয়ারা। প্রথম দিন শেষে তারা তুলেছে ৮ উইকেটে ২৬৬ রান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই এইডেন মার্করামকে (০) হারিয়ে বসে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলাকে নিয়ে শুরুর এই ধাক্কা কাটিয়ে ওঠেন এলগার। আমলা ৩১ করে ফিরলেও একটা সময় ২ উইকেটেই ২২০ রান তুলে ফেলেছিল প্রোটিয়ারা। তৃতীয় উইকেটে এবি ডি ভিলিয়ার্স আর এলগার মিলে গড়েন ১২৮ রানের জুটি। তখন পর্যন্ত বেশ ভালো অবস্থানেই ছিল স্বাগতিকরা।

ডি ভিলিয়ার্স ফেরার পরই যেন মড়ক লেগেছে প্রোটিয়া ইনিংসে। ৯৫ বলে ১০ বাউন্ডারিতে ৬৪ রান করা এই ব্যাটসম্যানকে ডেভিড ওয়ার্নারের ক্যাচ বানিয়ে ফেরান প্যাট কামিন্স। এরপর ফাফ ডু প্লেসিস (৫), টেম্বা বাভুমা (১) আর কুইন্টন ডি কক (৩)- অজি পেসারের গতিতে সোজা হয়ে দাঁড়াতে পারেননি কেউ। ২২ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে একদম কোণঠাসা হয়ে পড়ে প্রোটিয়ারা।

তবে একটা প্রান্ত ধরে লড়াই চালিয়ে যাচ্ছেন ডিন এলগার। দিনশেষে ১২১ রানে অপরাজিত আছেন এই ওপেনার। ২৫৩ বলের ইনিংসে ১৭টি চার আর ১টি ছক্কা হাঁকিয়েছেন তিনি।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন