৬ই অক্টোবর, ২০২২ ইং | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবাননে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসে শুরু হচ্ছে সাত দিনব্যাপী ‘কনস্যুলার সেবা সপ্তাহ-২০১৮’

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১১:২৪ অপরাহ্ণ , ১৬ মার্চ ২০১৮, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

লেবানন থেকে জহির রায়হান : বাংলাদেশ দূতাবাস বৈরুতে শুরু হচ্ছে সাত দিনব্যাপী ‘কনস্যুলার সেবা সপ্তাহ-২০১৮’। বাংলাদেশ দূতাবাস কার্যালয়ে আগামী মঙ্গলবার (২০ মার্চ) থেকে শুরু হয়ে সোমবার (২৬ মার্চ) পর্যন্ত সাত দিনব্যাপী চলবে এই আয়োজন। বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর ও দূতালয় প্রধান সায়েম আহমেদ এর পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতিসংঘ বাংলাদেশকে স্বল্পোন্নত দেশ (LDC) থেকে মধ্যম আয়ের দেশে উত্তরণের স্বীকৃতি প্রদান করবে। মর্যাদাপূর্ণ এ অর্জন ও অনন্য স্বীকৃতিকে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে উৎসবমুখর পরিবেশে উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ সরকার এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। তারই অংশ হিসেবে বাংলাদেশ দূতাবাস বৈরুতে আগামী ২০-২৬ মার্চ ‘কনস্যুলার সেবা সপ্তাহ-২০১৮’ পালন করবে।

এ সময় প্রবাসী বাংলাদেশের নাগরিকদের পাসপোর্ট আবদেনপত্র গ্রহণ ও এনারোলমেন্ট, পাসপোর্ট বিতরণ, কন্স্যুলার সংক্রান্ত কাগজপত্র সত্যায়ন, ট্রাভেল পারমিট প্রদান, প্রবাসীদের বিভিন্ন অভিযোগ গ্রহণ, অভিযোগের তদন্ত ও শুনানী, হাসপাতাল, জেল ও ডিটেনশন সেন্টার পরিদর্শন ইত্যাদি কনস্যুলার সেবাসহ অন্যান্য কল্যাণমুলক সেবা ও পরামর্শ প্রদান করার কথা বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এছাড়া বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কনস্যুলার সপ্তাহ উপলক্ষ্যে ২৫ মার্চ বিকেলে মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র/তথ্যচিত্র প্রদর্শন করা হবে, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস এবং কনস্যুলার সপ্তাহের সমাপনী হিসেবে ২৬ মার্চ বিকেলে দূতাবাসে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। পাশাপাশি ডিটেনশন সেন্টারে অবস্থানরত বাংলাদেশী নাগরিকদের উন্নতমানের খাবার পরিবেশন করা হবে এবং লেবাননের গণমাধ্যমে বাংলাদেশের অর্জন তুলে ধরে বিশেষ নিবন্ধ/সম্পাদকীয় প্রকাশ করা হবে। এ সময় দূতাবাস প্রাঙ্গণ ফেস্টুন, ব্যানার ও রঙ্গিন পতাকায় সজ্জিত থাকবে।

‘কনস্যুলার সেবা সপ্তাহ ২০১৮’ উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য সকল লেবানন প্রবাসী বাংলাদেশি নাগরিকদের অনুরোধ করা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন