৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

প্রবাসীকর্মীর মেধাবী সন্তানের জন্য শিক্ষাবৃত্তি: আবেদনের শেষ তারিখ ২৯ মার্চ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ , ৮ মার্চ ২০১৮, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

লেবানন থেকে জহির রায়হান : প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীনে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের উদ্যোগে প্রবাসীকর্মীর মেধাবী সন্তানের জন্য শিক্ষাবৃত্তির আবেদন আহ্বান করা হয়েছে। আগ্রহীরা আগামী ২৫ মার্চ পর্যন্ত আবেদন করতে পারবেন।

লেবাননে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের দেয়া ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ড সূত্রে জানা যায়, আবেদনকারীকে ২০১৭ সালে পিইসি/জেএসসি/এইচএসসি সমমান পরিক্ষায় জিপিএ-৫ পেয়ে দেশের যেকোনো শিক্ষা প্রতিষ্ঠানে একাদশ অথবা সমমান শ্রেণীতে অধ্যয়নরত থাকতে হবে। তবে প্রবাসে মৃত্যুবরণকারী কর্মীর সন্তান জিপিএ-৪ পেলে আবেদন করতে পারবেন। এছাড়া বিদেশে বৈধভাবে গমনকারী বা বৈধভাবে কর্মরত কর্মীর সন্তান আবেদন করতে পারবেন।

সূত্রে আরো জানা যায়, শিক্ষাবৃত্তির জন্য মনোনীত হলে একাদশ ও দ্বাদশ শ্রেণীতে ২ বছর এবং ডিপ্লোমা শ্রেণীতে ৪ বছর মাসিক দেড় হাজার টাকা হারে বৃত্তি পাবে। এছাড়া বৃত্তির সাথে বাৎসরিক এককালীন বই কেনাসহ অন্যান্য খরচ হিসেবে একাদশ ও দ্বাদশ শ্রেণীতে ২ বছর এবং ডিপ্লোমা শ্রেণীতে অধ্যয়নরতদের ৪ বছর ৩ হাজার টাকা দেওয়া হবে।

শিক্ষাবৃত্তি পেতে আবেদনকারীকে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের কাছ থেকে প্রত্যয়নপত্র সংগ্রহ করতে হবে। এরসঙ্গে প্রতিষ্ঠান প্রধান কর্তৃক সত্যায়িত ৩ কপি পাসপোর্ট সাইজের ছবি, মূল নম্বরপত্রের সত্যায়িত অনুলিপি জমা দিতে হবে। তবে প্রবাসে মৃত্যুবরণকারী কর্মীর সন্তানের জন্য দূতাবাস থেকে এনওসি ও মৃত্যু সনদ আনতে হবে।

আবেদনপত্র সব জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস এবং ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের ওয়েবসাইট www.wewb.gov.bd থেকে বিনামূল্যে সংগ্রহ করতে পারবেন।

আবেদনপত্র পূরণ করে প্রয়োজনীয় প্রমাণাদিসহ আগামী ২৫ মার্চ ২০১৮ তারিখ বিকাল ৫ টার মধ্যে সংশ্লিষ্ট জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসে জমা দিতে হবে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

March 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  
আরও পড়ুন