৬ই অক্টোবর, ২০২২ ইং | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

লেবাননে এক বাংলাদেশীর রহস্যজনক মৃত্যু!

জহির রায়হান

প্রকাশিত: ১১:৩০ পূর্বাহ্ণ , ২৯ জানুয়ারি ২০১৮, সোমবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

লেবানন থেকে জহির রায়হান : লেবাননে মোঃ রানা মিয়া (৩৭) ওরফে (সেলিম) নামে এক প্রবাসীর মৃত্যু হয়েছে। শনিবার (২৭ জানুয়ারি) লেবাননে বারবির মাকসিদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় প্রবাসী বাংলাদেশীদের সূত্রে জানা যায়, মো. রানা ওরফে সেলিম ঢাকা জেলার দোহার উপজেলার পালামগঞ্জ খালপাড় গ্রামের মোঃ তৈয়ুব আলীর সন্তান। সেলিম দীর্ঘ ১০ বছর ধরে লেবাননের প্রবাসী। বৈধ কাগজ পত্র না থাকায় ১০ বছরেও দেশে যেতে পারেনি। এদিকে সেলিমের মৃত্যুর খবর শুনে দেশের বাড়িতে চলছে শোকের মাতম।

হাসপাতাল সূত্রে জানা যায়, মাথায় প্রচন্ড ভাবে আঘাত পাওয়ায় অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার মৃত্যু হয়। যথাসময়ে হাসপাতালে নিয়ে আসতে পারলে হয়তো তাকে বাঁচানো সম্ভব হতো এমনটাই জানিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তবে চিকিৎসকদের ধারনা শক্ত কিছু দিয়ে তার মাথায় আঘাত করা হয়েছে।

জানা যায়, সেলিম বৈরুতের সাবরা এলাকায় বসবাস করতেন। গত বৃহস্পতিবার সেলিমকে রাস্তায় আহত অবস্থায় পরে থাকতে দেখে লেবানিজরা রেডক্রস সুসাইটিকে খবর দেয়। রেডক্রস কর্মকর্তাদের সহযোগীতায় সেলিমকে বারবির মাকাসিদ হাসপাতালে রেখে স্থানীয় লেবানিজরা চলে যায়। পরবর্তিতে খবর পেয়ে স্থানীয় বাংলাদেশীরা সেলিমকে হাসপাতালে দেখতে যায়। কিন্তু কিভাবে সেলিম মাথায় এতবড় আঘাত পেল তা কেউ জানেন না। সেলিমের এই মর্মান্তিক মৃত্যুর রহস্য অধরাই রয়ে গেলো।

বালাদেশ দূতাবাসের সাথে যোগাযোগ করে জানা যায়, লাশটি দেশে পাঠাতে দূতাবাস প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন। এদেশের করনীয় কাজ সম্পন্ন করে খুব অল্প সময়ের মধ্যেই কোন ঝক্কিঝামেলা ছাড়া সরকারি খরচে লাশ দেশে পাঠানো হবে বলে জানিয়েছেন দূতাবাস কর্তৃপক্ষ। মরহুমের মরদেহ বর্তমানে বাবদার একটি লাশঘরে রাখা হয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

January 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  
আরও পড়ুন