৬ই অক্টোবর, ২০২২ ইং | ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

সাহাবিদের জীবনী নিয়ে সরাসরি চলচ্চিত্র নির্মাণ করা জায়েজ নয়

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:১৮ পূর্বাহ্ণ , ২২ নভেম্বর ২০১৭, বুধবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

অভিনেতা অনন্ত জলিল জানিয়েছিলেন তিনি সাহাবিদের নিয়ে চলচ্চিত্র তৈরি করবেন। তবে এবার তিনি জানালেন ভিন্ন কথা। ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে তিনি জানান, ওলামাদের সাথে পরামর্শ করে তিনি জানতে পেরেছেন যে সাহাবিদের জীবনী নিয়ে সরাসরি চলচ্চিত্র নির্মাণ করা জায়েজ নয়। তাই তিনি সাহাবিদের নিয়ে চলচ্চিত্র তৈরি করবেন না। তবে তিনি মিডিয়ার মাধ্যমে সঠিক ইসলামের বানী নতুন প্রজন্মের মাঝে প্রচার করবেন বলে জানান। তার ফেসবুকের স্ট্যাটাসটি তুলে দেয়া হলো।

‘বন্ধুগন, আসসালামু আলাইকুম ওয়া রহমাতুল্লাহি ওয়া বারাকাতুহু। আমি আল্লাহর রহমতে ও আপনাদের দোয়ার বরকতে, আলহামদুলিল্লাহ দ্বীনের রাস্তায় চলার চেষ্টা করতেছি এবং শিখতেছি। কিছুদিন আগে বলেছিলাম, আমি সাহাবিদের জীবনী নিয়ে একটি চলচ্চিত্র নির্মাণ করবো, যাতে করে ইয়াং জেনারেশন আরও বেশি সাহাবিদের জীবন সম্বন্ধে অবগত হতে পারে। যেহেতু আমি দ্বীনের রাস্তায় নতুন তাই আলেম ওলামাদের সাথে পরামর্শ করে জানতে পারলাম যে, সাহাবিদের জীবনী নিয়ে সরাসরি চলচ্চিত্র নির্মাণ করা জায়েজ নহে।

তবে মিডিয়ার মাধ্যমে সঠিক ইসলাম ইয়াং জেনারেশনের মধ্যে প্রচার করাই আমার মূল লক্ষ্য। কারণ মিডিয়ার মাধ্যমে খুব দ্রুত তথ্য অনেক মানুষের কাছে পৌঁছে দেয়া যায়। আমরা জানি, সঠিক ইসলামের জ্ঞান না থাকার কারণে কিছু পথভ্রষ্ট মানুষ আমাদের ইয়াং জেনারেশনকে ইসলামের নামে বিপদগামী করছে। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, ইসলামে সন্ত্রাসের কোন জায়গা নেই। তাই আমি আলেম ওলামাদের সাথে পরামর্শ করে মিডিয়ার মাধ্যমে কিভাবে সঠিকভাবে ইসলাম প্রচার করা যায় তার চেষ্টা করবো ইনশাল্লাহ। আপনারা আমার জন্য দোয়া করবেন। -অনন্ত জলিল’

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন