২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে চিকিৎসাধীন রয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হক

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৩:১৫ পূর্বাহ্ণ , ২০ নভেম্বর ২০১৭, সোমবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী মো. ছায়েদুল হক। তিনি দীর্ঘদিন ধরে হার্ট, মূত্রথলিসহ নানা সমস্যায় ভুগছেন। বর্তমানে তিনি হাসপাতালের কেবিন ব্লুকের ২১১ নম্বরে চিকিৎসাধীন রয়েছেন।
হাসপাতাল সূত্রমতে, মূত্রথলিতে মাংসবৃদ্ধির কারণে গত সেপ্টম্বরের ১৫ তারিখে বিএসএমএমইউতে ভর্তি হন। এর পরে তার ব্রেইন স্টোক হলে তার শরীর প্যারালাইসিস হয়ে পড়ে। সে সময় তাকে সিসিইউতে স্থানান্তর করা হয়। এরপরে তার হার্টের সমস্যাও ধরা পড়ে। বর্তমানের ছায়েদুল হকের শারীরিক অবস্থা আগের তুলনায় উন্নতি হয়েছে। তবে ব্রেইন স্টোকের পরে এখনো তার শরীরের অর্ধেক অংশ প্রায় প্যারালাইসড অবস্থায় রয়েছে। তিনি এখন হাত নাড়াতে পারেন ও আস্তে আস্তে কথা বলতে পারেন। হাত-পা সচল করার জন্য তাকে এখন ফিজিও থেরাপি দেয়া হচ্ছে। তবে পুরোপুরি সুস্থ হতে আরো মাস খানেক সময় লাগবে বলে জানা যায়। সূত্রমতে, আরো জানা যায়, প্রতিদিন বিকেলে তাকে ধরে ধরে হাঁটানোর চেষ্টা করা হচ্ছে। হাসপাতালে মন্ত্রীর সার্বক্ষণিক দেখাশোনার জন্য রয়েছে তার এপিএস ও মন্ত্রণালয়ের এক কর্মকর্তা। এ ছাড়া প্রায় প্রতিদিনই তার এলাকার লোকজন খোঁজখবর নিতে আসছেন।
ভর্তির সময় তিনি মেডিসিন বিভাগের ডিন অধ্যাপক এ বি এম আবদুল্লার অধীনে ভর্তি হন। এর পরে তাকে কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল ব্যানার্জির অধীনে রেফার্ড করা হয়।
মন্ত্রীর চিকিৎসার বিষয়ে খোঁজ নিতে ডা. সজল ব্যানার্জীকে একাধিকবার ফোন করা হলেও তিনি রিসিভ করেননি। মো. ছায়েদুল হক ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার আওয়ামী লীগের প্রবীণ রাজনীতিবিদ। এ ছাড়া তিনি ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগর আসন থেকে পর পর পাঁচবারের নির্বাচিত সংসদ সদস্য। বর্তমানে তিনি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন