২৮শে নভেম্বর, ২০২২ ইং | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

৩ ডিসেম্বরের আগেই নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত ও আচরণ বিধিমালা গেজেট আকারে প্রকাশ করা সম্ভব- আইনমন্ত্রী

বার্তা সম্পাদক

প্রকাশিত: ২:২৮ পূর্বাহ্ণ , ১৭ নভেম্বর ২০১৭, শুক্রবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে


আইনমন্ত্রী আনিসুল হক বৃহস্পতিবার রাত ৮টার দিকে দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতির মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার বাসভবনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতিদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষ করে আইনমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি অনুমতি দিলে আগামী ৩ ডিসেম্বরের আগেই অধস্তন নিম্ন আদালতের বিচারকদের চাকরির শৃঙ্খলা সংক্রান্ত ও আচরণ বিধিমালা গেজেট আকারে প্রকাশ করা সম্ভব হবে বলে আশা প্রকাশ করেন।এখন রাষ্ট্রপতির অনুমতির অপেক্ষা।

প্রধান বিচারপতির দায়িত্ব থেকে এস কে সিনহা সরে যাওয়ার পর নিম্ন আদালতের বিচারকদের চাকরিবিধি নিয়ে সরকারের সঙ্গে মতপার্থক্যের অবসানও ঘটল বলেও জানান তিনি।

আইনমন্ত্রী আরও বলেন, শৃঙ্খলাবিধি নিয়ে কিছু মতপার্থক্য ছিল। আজ আনন্দের সাথে বলতে পারি, যেসব নিরসন করেছি। মতপার্থক্য দূর করেছি। আমরা শৃঙ্খলাবিধির ব্যাপারে ঐক্যমতে এসেছি। এটা এখন রাষ্ট্রপতির কাছে পাঠাব।

চলতি মাসের ৫ নভেম্বর দায়িত্বপ্রাপ্ত প্রধান বিচারপতি মো. আবদুল ওয়াহ্‌হাব মিঞার নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বেঞ্চে গেজেট প্রকাশে রাষ্ট্রপক্ষের করা চার সপ্তাহের সময়ের আবেদনের শুনানিতে অ্যাটর্নি জেনারেল জানিয়েছিলেন, আইনমন্ত্রী বিষয়টি নিয়ে বসতে চান। শুনানি শেষে গেজেট প্রকাশে আগামী ৩ ডিসেম্বর পর্যন্ত সময় দিয়েছেন সর্বোচ্চ আদালত।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

November 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930  
আরও পড়ুন