২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় জনপ্রশাসন পদক-২০১৭ পেলেন জান্নাতুল ফেরদৌস

বার্তা সম্পাদক

প্রকাশিত: ৯:৫৪ অপরাহ্ণ , ২৪ জুলাই ২০১৭, সোমবার , পোষ্ট করা হয়েছে 7 years আগে

জনপ্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সৃজনশীল ও ভালো কাজের স্বীকৃতি স্বরূপ ব্রাহ্মণবাড়িয়ায় জনপ্রশাসন পদক-২০১৭ পেয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে চার সদস্যের একটি দল।
সমাজের পিছিয়ে পড়া ও অবহেলিত হিজড়া জনগোষ্ঠীকে সমাজের মূলধারায় ফিরিয়ে আনতে প্রশিক্ষণ প্রদান ও স্থায়ী কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করে দেওয়ার জন্য দলগতভাবে তারা জনপ্রশাসন পদক-২০১৭ পেয়েছেন।
এই দলের দলনেতা হিসেবে জনপ্রশাসন পদক-২০১৭ পেয়েছেন সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস। দলের অন্যান্য সদস্যরা হলেন- সরাইল উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা নাজমা বেগম (আগে তিনি সদর উপজেলায় কর্মরত ছিলেন), সদর উপজেলা মহিলা-বিষয়ক কর্মকর্তা শরিফা বেগম ও বিজয়নগর উপজেলা সমাজসেবা কর্মকর্তা (আগে তিনি সদর উপজেলায় কর্মরত ছিলেন) আবুল কালাম আজাদ।

রবিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জাতীয় পাবলিক সার্ভিস দিবস ও জনপ্রশাসন পদক-২০১৭, আলোচনা সভা ও পদক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান তাদের হাতে এই পদক তুলে দেন। তাদেরকে একটি করে সনদপত্র, একটি করে ক্রেস্ট ও ১ লাখ টাকা প্রদান করা হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ বশিরুল হক ভূইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভা ও পদক বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ইকবাল হোসাইন ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারি কমিশনার তানিয়া ভূইয়ার পরিচালনায় আলোচনা সভায় বক্তব্য রাখেন ব্রাহ্মণবাড়িয়া সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর এ.এস.এম. শফিকুল্লাহ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আবু নাছের, এলজিইডির নির্বাহী প্রকৌশলী রায়হান সিদ্দিকী ও সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস।
সদর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌসের নেতৃত্বে ৪ সদস্যের এই দলটি হিজড়া জনগোষ্ঠীকে সমাজের মূলধারায় ফিরিয়ে আনার লক্ষে ২০জন হিজরাকে তিন মাসব্যাপী বিউটিফিকেশন, সেলাই ও হস্তশিল্পের উপর প্রশিক্ষণ প্রদান করেন। এর মধ্যে প্রশিক্ষণপ্রাপ্ত ১২জন হিজড়াকে বিভিন্ন স্থানে চাকুরী দিয়ে তাদেরকে স্বাবলম্বী করা হয়েছে। ৫জন হিজড়াকে উপজেলা ডিজিটাল সেন্টারের মাধ্যমে বিনামূল্যে ট্রেনিংয়ের ব্যবস্থা করা হয়েছে। তাদের মধ্যে ভিজিএফ কার্ডও বিতরণ করা হয়েছে।
এ ব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার জান্নাতুল ফেরদৌস বলেন, জনপ্রশাসন পদক-২০১৭ পেয়ে তিনি ও তার দল খুব খুশী হয়েছেন। তিনি বলেন, এই সম্মান ব্রাহ্মণবাড়িয়াবাসীর। তিনি বলেন, ভবিষ্যতেও তিনি সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কাজ করতে চান।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2017
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন