৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

আখাউড়া থানার ওসি ক্ষমা চেয়ে পার পেলেন : জীবিতকে মৃত দেখানো সেই ওসি

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ , ২৪ জুলাই ২০১৭, সোমবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করায় ‘জীবিত ব্যক্তিকে মৃত’ দেখিয়ে প্রতিবেদন দেয়ার অভিযোগ থেকে আখাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোশাররফ হোসেনকে সতর্ক করে অব্যাহতি দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে, আজাদ হোসেন ভূইয়ার হজে যাওয়ার ব্যবস্থা করতে ধর্ম মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি মো. আতাউর রহমান খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে ওসির পক্ষে ছিলেন অ্যাডভোকেট শাহরিয়া কবির বিপ্লব। অপরদিকে রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী এম খালেদ ও মো. কায়সার জাহিদ ভূঁইয়া।

এর আগে জীবিত এক হজযাত্রীকে (আজাদ হোসেন ভূইয়া) পুলিশ প্রতিবেদনে মৃত দেখানোর ঘটনায় হাইকোর্টে আইনজীবীর মাধ্যমে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়াথানার ওসি।

আইনজীবী মো. কায়সার জাহিদ ভূঁইয়া জানান, আখাউড়ার বাসিন্দা আজাদ হোসেন ভূঞার হজে যাওয়ার কথা ছিল ১৮ বা ২৯ জুলাই। কিন্তু ২০ জুন ধর্ম মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পুলিশ প্রতিবেদনে তাকে মৃত বলে উল্লেখ করা হয়। পরে এ বিষয়ে রিট দায়ের করেন।

গত ১৭ জুলাই (সোমবার) আদালত ওসিকে তলব করে রুল জারি করেন। আদেশে ২৩ জুলাই হাইকোর্টে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়। রুলে পুলিশ প্রতিবেদনে জীবিত ব্যক্তিতে মৃত দেখানো কেন বেআইনি হবে না তাও জানতে চাওয়া হয়।

স্বরাষ্ট্র, ধর্ম, আইজিপি, ব্রাহ্মণবাড়িয়া এসপি ও আখাউড়া থানার ওসিকে এক সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়। ওই আদেশ অনুসারে আজ (২৪ জুলাই, সোমবার) ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থানার ওসি মোশাররফ হোসেন তরফদার হাইকোর্টে হাজির হন।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

July 2017
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  
আরও পড়ুন