২৪শে সেপ্টেম্বর, ২০২২ ইং | ১০ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগরে নদীর গর্ভে বিলীন হচ্ছে বাড়ি-ঘর

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ , ৪ জুন ২০১৭, রবিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

ব্রাহ্মণবাড়িয়ায় বিজয়নগরে নদীর গর্ভে বিলীন হচ্ছে বসত ঘর-বাড়ি। উপজেলার হরষপুর ইউনিয়নের নিদারাবাদ(পূর্বপাড়া) নদী ভাংঙ্গনের এসব এলাকায় একের পর এক ঘরবাড়ি বিলীন হচ্ছে।গত কয়েক দিনে টানা ভারী বর্ষণের ফলে উজান থেকে নেমে আসা পানি নিচে দিকে ধাবিত হওয়ায় লৌহর নদী দিয়ে বয়ে যাচ্ছে প্রবল স্রোত আর এরই ফলে পানির স্রোতে নদীর গর্ভে বিলীন হচ্ছে ঘরবাড়ি গুলো।

সরেজমিনে দেখা গেছে, হরষপুর দেওয়ান বাজারের পূর্ব দিকে মির্জাপুর- হরষপুর রেলওয়ে ষ্টেশনের রাস্তার পাশ ভেঙ্গে নদীতে পড়ছে। এরই পাশাপাশি সরকারি খাস ভূমিতে প্রায় ২০টি মত পরিবারের বসবাস। এরই মধ্যে গত বৃহস্পতিার রাত থেকে শুক্রবার সকাল পযর্ন্ত পাহাড়ি ঢলের পানির তীব্র স্রোতের কারণে ঘরবাড়ি ভেঙ্গে পড়ছে নদীতে। জানা যায়, এরই মাঝে নদীতে বেশকয়েকটি বসত বাড়ি ভেঙ্গে বিলীন হয়ে গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সারুয়ার রহমান ভূঁইয়া জানান, আমি খবর পেয়ে নদীর তীরবর্তী মানুষদেরকে সরিয়ে নিয়েছি এবং অন্যদেরকে ক্ষতির হাত থেকে বাচাঁর জন্য দ্রুত নিরাপদ স্থানে যেতে বলেছি ।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলী আফরোজ বলেন,আমি শুক্রবার নদী ভাঙ্গন এলাকা পরিদর্শন করেছি।যারা বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে তাদের একটা লিষ্ট তৈরী করা হয়েছে। আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে সর্ব্বাত্নক সাহার্য্য ও সহযোগিতার ব্যবস্হার প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এছাড়া ঘটনা স্হল পরিদর্শন কালে ছিলেন উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আখিঁনুর জাহান, ইউপি চেয়ারম্যান সারুয়ার রহমান ভূঁইয়াসহ অনেকেই।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

June 2017
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  
আরও পড়ুন