৭ই অক্টোবর, ২০২২ ইং | ২২শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

EN

আখাউড়ায় ছাত্রীদের উত্ত্যক্ত করায় ৫ স্কুল ছাত্র বহিষ্কার

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ২:৫৬ অপরাহ্ণ , ১৩ এপ্রিল ২০১৭, বৃহস্পতিবার , পোষ্ট করা হয়েছে 5 years আগে

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার হীরাপুর শহীদ নোয়াব মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ের পাঁচ ছাত্রকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে হিমু নামে একজনকে স্থায়ী এবং রানা, আলকাছ, হামীম ও নূরে আলমকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা সবাই ওই বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। বিদ্যালয় সূত্র জানায়, হিমুর নেতৃত্বে অভিযুক্ত অন্যরা বিদ্যালয়ের ছাত্রীদের নানাভাবে উত্ত্যক্ত করত। এর আগে অভিভাবকসহ তাদের সতর্ক করা হয়। এতেও কাজ না হওয়ায় গতকাল বুধবার বিদ্যালয় পরিচালনা কমিটি, শিক্ষক ও এলাকাবাসীর সমন্বয়ে সভা করে তাদের বহিষ্কারের সিদ্ধান্ত হয়। স্থায়ীভাবে বহিষ্কার করা হিমুকে হীরাপুর স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করার সুযোগ দেওয়া হবে না। অন্যদের এসএসসি পরীক্ষা দেওয়ার সুযোগ দেওয়া হলেও ক্লাস করা কিংবা অন্য কোনো কারণে তারা স্কুলে আসতে পারবে না।
অভিযুক্তদের বিষয়ে বুধবার সকাল সাড়ে  ১১টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত বিদ্যালয়ে সভা অনুষ্ঠিত হয়। মো. আবুল কাসেম ভূঁইয়ার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. জালাল উদ্দিন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, মো. বাছির মিয়া, খোরশেদ আলম, হাজী ওবায়দুল হক, মো. শহীদ মিয়া, মো. শাহ আলম প্রমুখ।
সভায় উপস্থিত অনেকেই অভিযুক্তদের বিষয়ে ক্ষোভ প্রকাশ করে। তারা জানায়, হিমুসহ অন্যরা বিদ্যালয়ে আসা-যাওয়ার পথে ছাত্রীদের উত্ত্যক্ত করত। বিশেষ করে হিমু স্কুলে এসেও ছাত্রীদের সঙ্গে অশালীন আচরণ করত। কিছুদিন আগে বিদ্যালয়ের এক ছাত্রীকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করলে হিমু অন্যদের ওপরও চড়াও হয় বলে অভিযোগ আছে।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

April 2017
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
আরও পড়ুন