১৯শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

EN

বার্সার জার্সিতে ৪০০তম জয় মেসির

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:৩৭ পূর্বাহ্ণ , ২৭ ফেব্রুয়ারি ২০১৭, সোমবার , পোষ্ট করা হয়েছে 7 years আগে

এমন একটা মাইলফলকে পৌঁছার জন্য অ্যাটলেটিকো মাদ্রিদই বোধহয় সবচেয়ে বেশি কাঙ্খিত দল। এই দলের বিপক্ষে ৪০০তম জয়, মাঠে নামার আগে অনেকটাই স্বপ্নের মত ব্যাপার। এখন সেটা আর স্বপ্ন নয়। পুরোপুরি বাস্তব। বার্সেলোনার জার্সি গায়ে ৪০০তম জয়ের নাম লিওনেল মেসি নিজেই। তার গোলেই যে ভিসেন্তে কালদেরন থেকে পূর্ণ পয়েন্ট নিয়ে ফিরতে পেরেছে বার্সা! মেসির ৪০০তম জয়েরক্ষণটা তাই হয়ে থাকলো বিশেষ কিছু।

একটি জয়ের অপেক্ষায় ছিলেন লিওনেল মেসি। সেটা যে অ্যাটলেটিকোর বিপক্ষেই আসবে তা ছিল স্বপ্নের এক ব্যাপার। কারণ অ্যাটলেটিকোর মাঠ থেকে জয় নিয়ে পেরা ছিল দুঃস্বপ্ন। বাঘের ডেরা থেকে তার খাবার চুরি করে আনার মতই ব্যাপার; কিন্তু ম্যাচের ৮৬তম মিনিটে দারুণ এক শটে মেসি সেই অসাধ্যসাধনই করলেন। সে সঙ্গে বার্সার জার্সি গায়ে ৪০০তম জয়টিও পেয়ে গেলেন তিনি।

২০০৩ সালে হোসে মরিনহোর পোর্তোর বিপক্ষে বার্সার সিনিয়র দলের হয়ে প্রথম অভিষেক মেসির। এরপর থেকে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে খেলেছেন ৫৬৬ ম্যাচ। এর মধ্যে জয় এলো ৪০০টি ম্যাচে।

এর মধ্যে লা লিগায় খেলেছেন ৩৬৯ ম্যাচ। ১১২ ম্যাচ খেলেছেন উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে, ৬১টি খেলেছেন কোপা ডেল রে’তে। ১৫টি সুপার কোপা ডি এস্পানায়। ৫টি ক্লাব বিশ্বকাপে এবং বাকি চারটি উয়েফা সুপার কাপে। ৪০০ জয়ের পাশাপাশি মেসি ড্র করেছেন ১০২টি ম্যাচ এবং ৬৪টি ম্যাচে।

অ্যাটলেটিকো মাদ্রিদ অবশ্য মেসির অন্যতম প্রিয় প্রতিপক্ষ বলতে গেলে। কারণ, এই দলটির বিপক্ষে ২২বার খেলতে নেমে মোট ২২টি গোল করেছেন এলএম টেন। প্রিয় প্রতিপক্ষ না হলে এতগুলো গোল দেয়!

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
আরও পড়ুন