৮ই ডিসেম্বর, ২০২২ ইং | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

EN

বাংলাদেশের বিপক্ষে টেস্টে শ্রীলঙ্কাকে নেতৃত্ব দেবেন হেরাথ

বার্তা সম্পাদক

প্রকাশিত: ১০:২০ অপরাহ্ণ , ২৬ ফেব্রুয়ারি ২০১৭, রবিবার , পোষ্ট করা হয়েছে 6 years আগে

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউজ। যে কারণে বাংলাদেশের বিপক্ষে ২ ম্যাচের টেস্ট সিরিজে শ্রীলংকা দলের হয়ে খেলতে পারবেন না তিনি। শ্রীলঙ্কার ক্রিকেট বোর্ড থেকে আগেই জানিয়ে দেয়া হয়েছিল এ তথ্য। তবে, বাংলাদেশের বিপক্ষে কে নেতৃত্ব দেবেন, সে সিদ্ধান্ত নেয়া হলো আজ। গল এবং কলম্বোয় মুশফিকুর রহীমের সঙ্গে লংকানদের হয়ে টেস্টে নেতৃত্ব দেবেন অভিজ্ঞ ক্রিকেটার রঙ্গনা হেরাথ।

এ নিয়ে দ্বিতীয়বারের মত শ্রীলঙ্কার দলকে টেস্টে নেতৃত্ব দেবেন রঙ্গনা হেরাথ। কয়েকমাস আগে জিম্বাবুয়ের বিপক্ষে শ্রীলঙ্কাকে টেস্টে নেতৃত্ব দিয়েছিলেন তিনি। ওই সিরিজে শ্রীলংকা ২-০ ব্যবধানে জিতেছিল।

গত বছর ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত করার নায়ক ছিলেন শ্রীলঙ্কার এই স্পিনার। ধীরে ধীরে নিজেকে তিনি লংকান ক্রিকেট দলে অপরিহার্য অঙ্গ হিসেবে প্রতিষ্ঠা করে ফেলেছেন। শুধু তাই নয়, সংকটাকালীন সময়ে লংকান দলকে নেতৃত্ব দেয়ারও যোগ্যতা রাখেন এই স্পিনার।

অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজে তিনিই ছিলেন সর্বোচ্চ (২৮টি) উইকেট শিকারী। এছাড়া জিম্বাবুয়ের বিপক্ষেও ২ ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ ১৯টি উইকেট শিকার করেন তিনি। তবে সম্প্রতি শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ টেস্টের সিরিজে ছিলেন একেবারে নিষ্প্রভ। মাত্র ৩টি উইকেট নিয়েছেন তিনি। মুত্তিয়া মুরালিধরনের পর (৮০০) শ্রীলঙ্কার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি হেরাথ (৩৫৭টি)।

হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়া অ্যাঞ্জেলো ম্যাথিউজকে চার সপ্তাহের বিশ্রাম দিয়েছেন চিকিৎসকরা। তবে, ধারণা করা হচ্ছে, বাংলাদেশের বিপক্ষে ২৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে লংকানদের নেতৃত্ব দেবেন তিনিই।

আপনার মন্তব্য লিখুন

আর্কাইভ

February 2017
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728  
আরও পড়ুন